মাস্ক না পড়ায় শ্রীপুরে মোবাইল কোর্টে দশ জনকে জরিমানা

শ্রীপুর

মাহমুদুল হাসান
দ্বিতীয় ধাপে করোনার ছোবলের প্রভাব দেশজুড়েই দেখা দিয়েছে। থেমে নেই প্রশাসন। তবুও মানুষ অসচেতনতার প্রমাণ দিচ্ছে প্রতিনিয়তই। করোনার প্রকোপের কারণে দেশজুড়ে সরকার শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ রাখলেও গণপরিবহনে বিধিনিষেধ মানছে না অনেকেই।
শনিবার [২৮ নভেম্বর ২০২০] দুপুর ১২টা থেকে একটা পর্যন্ত গাজীপুর জেলার  শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের নয়নপুর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী।

মাস্ক পরিহিত অবস্থায় না থাকায় ইউএনও তাসলিমা মোস্তারীর ওই মোবাইল কোর্ট পরিচালনার সময় কয়েকটি বাসের যাত্রী ও চালকদের নামিয়ে তাদের থেকে বিভিন্ন অংকের অর্থ জরিমানা করেন। এসময় ১০ জনের থেকে মোট তিন হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জরিমানা পরিশোধ করার সাথে সাথে তাদেরকে একটি করে মাস্ক উপহার হিসেবে পড়িয়েয়ে দেন।

এসময় মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন মাওনা হাইওয়ে থানার উপপরিদর্শক চাঁন মিয়া, সার্জেন্ট শিবলু মিয়া সহ হাইওয়ে পুলিশের দশজন সদস্য।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী জানিয়েছেন, করোনা সংক্রমণ রোধে ‘সচেতনতা বৃদ্ধির লক্ষে এই অভিযান অব্যাহত থাকবে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *