জনদুর্ভোগ লাগবে এগিয়ে এলেন ছাত্রলীগ নেতা রবিন, তৈরী করে দিলেন খালের উপর সেতু

শ্রীপুর

মাহমুদুল হাসান:

গাজীপুরের শ্রীপুর পৌরসভার দীর্ঘদিনের দুর্ভোগ অবকাঠামোর কোন উন্নয়ন না হওয়া। রাস্তাঘাট, ব্রীজের অভাবের ভোগান্তি যেন নিত্যদিনের সঙ্গী। বিশেষ করে শিল্প কারখানার শ্রমিকদের এ দুর্ভোগ পোহাতে হয় প্রতিদিন।

পৌরসভার ৪নং ওয়ার্ডের ছাপিলাপাড়া ও ৩নং ওয়ার্ডের খাসপাড়া, দক্ষিনভাংনাহাটি এলাকাটি দীর্ঘদিন ধরেই বিচ্ছিন্ন করে রেখেছে স্থানীয় ছোক্কার খাল। খালের উভয় পাশে সড়ক থাকলেও চলাচলের জন্য কোন সেতু ছিল না। বেশ কয়েকবছর আগে স্থানীয়দের উদ্যোগে কাঠ ও বাঁশ দিয়ে একটি সেতু তৈরী করা হলেও সম্প্রতি সেতুটি ভেঙ্গে চলাচলের অযোগ্য হয়ে যায়। আর এ সেতুটির অভাবে কয়েক কিলোমিটার ঘুুরে চলাচল করতে হতো স্থানীয়দের। দীর্ঘদিন পর এ দুর্ভোগ লাগবে এগিয়ে এলেন গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জাহিদুৃল আলম রবিন। তিনি নিজ উদ্যোগে প্রায় ৫০ফুট দীর্ঘ একটি সেতু নির্মান করে দেন।

স্থানীয় বাসিন্দা আনোয়ার হোসেন বলেন,খালটির এক পাশে খাসপাড়া এলাকা। সেখানে বহু দরিদ্র লোকজন বসবাস করেন। যাদের অধিকাংশই শিল্পকারখানার শ্রমিক। প্রতিদিন জীবিকার প্রয়োজনে তাদের খালের ওপাশে কারখানায় যেতে হয়। খালটির উপরে চলাচলের একটি সেতুর অভাবে দীর্ঘদিন ধরেই দুর্ভোগ পোহাতে হতো স্থানীয়দের। স্থানীয়রা বিভিন্ন সময় জনপ্রতিনিধি সহ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলেও তারা কোন উদ্যোগ নেয়নি। ছোট এই সেতুটি নির্মানের ফলে দুই হাজার লোকের ভোগান্তি লাগব হলো।

গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন বলেন,দেশকে সবার নিজের মতো করে ভালবাসতে হবে। আর প্রত্যেকেরই সামাজিক দায়িত্ববোধও রয়েছে। আর এ থেকেই এ ব্রিজটি তৈরী করে দেয়া হয়েছে। যাতে অন্তত জনদুর্ভোগ কিছুটা কমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *